দুই বারের উপজেলা চেয়ারম্যান রাজু এখন ‘পাঠাও’ চালক!

একজন উপজেলা চেয়ারম্যান যদি (মটরবাইক) চালিয়ে জীবিকা নির্বাহ করার সিদ্ধান্ত নেন তাহলে বিষয়টি শুনতে যেমন অদ্ভুত লাগে আর বাস্তবে তা রাজনীতিবিদদের জন্য বিষয়টি সুখবর বয়ে আনে।

Loading...

কেননা আব্রাহাম লিংকনের লেখা শিক্ষকের প্রতি সেই ঐতিহাসিক চিঠির লাইনের সাথে মিল খুঁজে পাওয়া যায়। তার মতে সমাজে কিছু স্বার্থপর রাজনীতিবিদদের মাঝে একজন নিঃস্বার্থ রাজনীতিবিদ থাকে। হয়তো আমরা সাধারণ মানুষ সেসব রাজনীতিবিদদের খুঁজে বেড়ায়। তেমনি একটি ইতিহাসের জন্ম দিলেন সদ্য বিদায়ী পেকুয়া উপজেলা চেয়ারম্যান শেফায়েত আজিজ রাজু।

তিনি সম্প্রতি চট্টগ্রামে এ্যাপস ভিত্তিক পাঠাও, ওবার, ওভাই ও সহজে মোটরসাইকেল রাইড শেয়ার করে চলছেন চট্টগ্রাম সিটির অলি গলিতে। পরিচিত জনেরা দেখে যেমন বিস্মিত হচ্ছেন আবার কেউ কেউ স্বাগত জানাচ্ছেন।

তিনি এ বিষয় নিয়ে ফেসবুকে একটি স্টাটাস দিয়েছেন যা মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। অনেকে সাধুবাদ জানিয়ে কমেন্ট করছেন। অনেকে এই তরুণ নেতার স্টাটাস নিজেদের ওয়ালে শেয়ার করে নিয়েছেন। যেখানে রাজু কাজকে বেশী গুরুত্ব দিয়েছেন কাজ সেটা যতই ছোটবড় হোকনা কেন। তিনি সেই সাথে বর্তমান চাকুরীর বাজারের অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এবং ঘুষ দিয়ে চাকুরী নেয়ার চেয়ে ছোট চাকুরীকে তিনি গুরুত্ব দিয়েছেন।

Loading...

জানা যায়, শাফায়েত আজিজ রাজু পেকুয়া উপজেলার দুই বার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান। যদিও বা এবারের নির্বাচনে তার দল (বিএনপি) অংশ না নেয়ায় তিনি নির্বাচনে লড়েননি। তার এই রাইড শেয়ারিং নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা। সবাই বিষয়টিকে স্বাগত জানিয়েছেন এবং তার সততার জন্য সবাই সেলুট জানাচ্ছেন।

এ বিষয়ে প্রতিবেদকের সাথে কথা হয় সাবেক এই উপজেলা চেয়ারম্যানের সাথে, তখন তিনি মটরবাইক দিয়ে যাত্রী বহন করছিলেন। তিনি বলেন আমি কাজ করে বেচেঁ থাকতে চাই।

আমরা যারা জনপ্রতিনিধি আমরা চেয়ার হারানোর পর যেন লজ্জার ভয়ে কিছুই করতে পারিনা। এটা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। কাজ যতবড়ই হোকনা কেন। আমি কর্ম করে চলি। এটাই আমার পরিচয়।

Loading...

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*