ব্রিটিশ নাগরিকরা আরো পাঁচ বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়বেন

করোনাভাইরাসের কা’রণে ঢাকার সঙ্গে চীন ছাড়া সব দেশের উড়োজাহাজ চলাচল বন্ধ রয়েছে। তবে বিদেশি নাগরিকরা বাংলাদেশ ছাড়তে চাইলে তাদের চার্টার ফ্লাইট ব্যবহারের অনুমতি রয়েছে। সে অনুযায়ী বিদেশি নাগরিকরা ঢাকা ছাড়তে পারবেন।

Loading...

এদিকে বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের জন্য আরো পাঁচটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। রোববার ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন এ বিশেষ ফ্লাইটের ঘোষণা দেন।

ব্রিটিশ হাইকমিশন জানায়, আগামী ২৯ এপ্রিল সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যাবে প্রথম ফ্লাইট। ১ মে সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যাবে দ্বিতীয় ফ্লাইট। ৩ মে ঢাকা হয়ে লন্ডন যাবে তৃতীয় ফ্লাইট। ৫ মে সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যাবে চতুর্থ ফ্লাইট। আর ৭ মে সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যাবে পঞ্চম ফ্লাইট।

এর আগে ব্রিটিশ এয়ারওয়েজের চারটি বিশেষ ফ্লাইটে ঢাকা থেকে লন্ডন গেছেন ব্রিটিশ নাগরিকরা। গত ২১ এপ্রিল প্রথম দফায় ২৬৪ জন ব্রিটিশ নাগরিক ঢাকা ছাড়েন। এরপর ২৩, ২৫ ও ২৬ এপ্রিল আরো তিনটি ফ্লাইট ঢাকা থেকে লন্ডনে গেছে। এবারের পাঁচটি বিশেষ ফ্লাইট নিয়ে মোট ৯টি ফ্লাইটের ব্যবস্থা করেছে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশন।

Loading...
Loading...

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*